সুখ বড় নিষ্ঠুর - Bibaran

Latest

ইসলামিক পেইজ

Friday, May 22, 2020

সুখ বড় নিষ্ঠুর

আমার উপস্তিতি হয় যদি তোমার কষ্টের কারণ, কথা দিলাম হবে না আর তোমার সীমানায় আমার আগমন।
সাজিয়ে নিও নিজের মতো তোমার ভুবন,
করবো না আর তোমায় জ্বালাতন.........!!

সুখ বড় নিষ্ঠুর,
সুখ বড় নিষ্ঠুর আমায় বোঝেনা।
কাছে এসে উঁকি দেয় ধরা দেয় না।
জীবনে সুখ নামের নদীতে পাইনি কোন কূল,
আজ মনে হয় সুখের আশায় বেঁচে থাকাই ভড় ভুল।

জানিনা কেন,
জানিনা কেন, আমার এমন হয়?
কেন তোমায় নিয়ে, 
আমি এত স্বপ্ন দেখি?
আমি জানি,
আমি তোমায় কত ভালোবাসি...
জানিনা কেন তোমায় এত মিস করি।

আকাশ তুমি মেঘলা,

আকাশ তুমি মেঘলা কেনো,
বাকলো তোমায় কে?
রোদের সাথে আজ কি তোমার ঝগড়া হয়েছে?

আমি কখনও পরাজিত,
আমি কখনও পরাজিত হয়নি কারো কাছে।
আজ আমি পরাজিত হলাম তোমার কাছে,সত্যি সত্যি ভালোবে। 
তুমিই আমার ভালোবাসার মূল্য দিলে না।
বিশ্বাস কর আমি তোমাকে অনেক বেসি ভালোবাসি।
হয়তবা একদিন আমার ভালোবাসা বুঝবে,
সেদিন আমি চলে যাবো অনেক দুরে।
গুনি জনেরা ঠিকি বলে সত্যি সত্যি ভালোবাসলে নাকি ভালোবাসা পাওয়া যায় না

যে পথে তোমার,
যে পথে তোমার সাথে রোজ হতো দেখা।
সেই পথে আমি আছি শুধু একা ,
যে মনে ছিলে তুমি ছিলোনা কেউ।
সেই মনে আজ শুধু বেদনার ঢেউ।
যে চোখে প্রতি রাতে স্বপ্ন তুমি ছিলে। 
সে দুটি চোখে আজ ভাসে শুধু জলে।

 পৃথিবীতে সবচেয়ে,
পৃথিবীতে সবচেয়ে নরম জিনিস কি জানো?
মানুষের মন..!!
যাকে কোন কঠিন বস্তু দিয়ে   আঘাত করতে হয় না.. .. 
 দুঃখের পরশ পেলে এম্নেই ভেঙে টুকরো হয়ে যায় ।

যখনি ভাবি,
যখনি ভাবিএকটু এগিয়ে যাই, 
তখনি পাশে দেখি তুমি নাই।
একি জ্বালা দিয়ে মোরে,আছ তুমি দুরে সরে।

কেন এত কষ্ট, 
কেন এত কষ্ট দিলে আমায়?
যার কারনে আজ আমি ছন্নছাড়া।   
এ হৃদয়ের প্রতিটি অংশে আছে তোমার ফিরে আসার প্রতিক্ষায়,
আশা করি তুমি ফিরে আসবে আমার এ মনের গরে।
 আর ভালোবাসায় ভরিয়ে দিবে আমার এজীবন। 

হয়নি তোর, 
হয়নি তোর যাবার বেলা,
তবুও গেলি চলে।
ভুলবি না বলে আমায়, তবু্ও গেলি ভুলে।
আপন করে রাখবি বলে, করলি আমায় পর,
বুঝিনি তুই হবি,
এত স্বার্থপর,......।  

             

2 comments:

Featured Post

বিশ্বের টুকিটাকি জানা-অজানা সাধারণ জ্ঞান

#বিশ্বের #টুকিটাকি #জানা-অজানা #সাধারণ জ্ঞান প্ৰঃ আল্লাহ পাক কোন দিন কোন বস্তু সৃষ্টি করেছেন? উঃ (১) শনিবার মাটি সৃষ্টি করেছেন। জ্বীন ...